সোমবার, ১৭ জুন ২০২৪, , ১০ জ্বিলহজ্ব ১৪৪৫

শিক্ষিত বেকারদের নিয়ে ভিক্টোরিয়ায় ব্যতিক্রমী চাকরি মেলা

বিনামূল্যে সিভি ড্রপের সুযোগ পেলেন সহস্রাধিক চাকরি প্রার্থী

বিনামূল্যে সিভি ড্রপের সুযোগ পেলেন সহস্রাধিক চাকরি প্রার্থী
ভিক্টোরিয়া সরকারি কলেজে চাকরি মেলা উদ্বোধন ও স্টল পরিদর্শন করছেন প্রতিষ্ঠানের অধ্যক্ষ প্রফেসর ড. আবু জাফর খান

শিক্ষিত বেকার যুবকদের নিয়ে ব্র্যাক, গ্রামীণফোন,প্রাণ আরএফএল, সাজেদা ফাউন্ডেশন, বিএসবি গ্লোবাল নেটওয়ার্ক এবং আবুল খায়ের গ্রুপসহ ২২টি স্বনামধন্য বহুজাতিক কোম্পানির অংশগ্রহণে কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজে অনুষ্ঠিত হলো ক্যারিয়ার ক্যাম্প ও চাকরি মেলা। মঙ্গলবার (২৬ ডিসেম্বর) দিনব্যাপী কলেজের ডিগ্রি শাখায় ব্যতিক্রমী  মেলার উদ্বোধন করেন কলেজ অধ্যক্ষ প্রফেসর ড. আবু জাফর খান। তিনি বলেন- চাকরির বাজারে টিকতে হলে কঠোর অধ্যাবসায়ের বিকল্প নেই। নিয়মিত পড়াশোনা ও যোগ্যতা বৃদ্ধির ওপর গুরুত্বরোপ করলে চাকরি পাওয়া কঠিন কিছু নয়। ভিক্টোরিয়া কলেজে জব ফেয়ারের মতো এমন চমৎকার উদ্যোগ আগামীদিনগুলোতেও বিদ্যমান থাকবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

চাকরি ক্ষেত্রের বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেন পল্লী কর্ম সহায়ক এর ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর (এইচ আর) মো. হাসান খালিদ, ব্যাংক এশিয়ার প্রাক্তন সহকারী ব্যবস্থাপনা পরিচালক জহিরুল আলম, বিডিজবস এর এজিএম মোহাম্মদ আলী ফিরোজ, প্রাণ আরএফএল কোম্পানির এইচআর হাবিবুল হাসান সাইমন। উপস্থিত ছিলেন প্রাক্তন অধ্যক্ষ প্রফেসর রুহুল আমিন ভূঁইয়া, উপাধ্যক্ষ প্রফেসর মৃণাল কান্তি গোস্বামী ও শিক্ষক পরিষদ সম্পাদক মোহাম্মদ মঈন উদ্দিনসহ অন্যান্য অতিথিবৃন্দ। দিনব্যাপী আয়োজনে নিজেদের পছন্দক্রম অনুযায়ী বিভিন্ন বহুজাতিক কোম্পানি ও কর্পোরেট সেক্টরে তাদের সিভি ড্রপ করার সুযোগ পান সহস্রাধিক চাকরি প্রার্থী। এতে পরবর্তীতে তাদের লিখিত ও মৌখিক পরীক্ষা গ্রহণের মাধ্যমে যোগ্য প্রার্থী নিয়োগ দেয়া হবে।

সময়োপযোগী এমন আয়োজনে অংশ নিয়ে উচ্ছ্বাস প্রকাশ করেন ভিক্টোরিয়ার শিক্ষার্থীরা। চাকরিপ্রত্যাশী শিক্ষার্থী শাহিদা আক্তার বলেন, বর্তমান সময়ে জব সেক্টর খুঁজে পেতে নানা বিড়ম্বনার শিকার হতে হয়।এখানে এসে নিজের পছন্দ মতো বিভিন্ন কোম্পানিতে সিভি দেয়ার সুযোগ পেয়ে খুবই ভালো লাগছে। যেকোনো প্রতিষ্ঠানের জন্য এমন আয়োজন শিক্ষিত বেকারদের জন্য সুফল বয়ে আনবে।