বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, , ১৯ রবিউল সানি ১৪৪৬

নওয়াব ফয়জুন্নেসা ছাত্রীনিবাসে বার্ষিক বিদায় ও রবণ সংবর্ধনা

নওয়াব ফয়জুন্নেসা ছাত্রীনিবাসে বার্ষিক বিদায় ও রবণ সংবর্ধনা

জমকালো আয়োজনে কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজের নওয়াব ফয়জুন্নেসা ছাত্রীনিবাসে বার্ষিক বিদায়ী ও বরণ সংবর্ধনা ২০২৩ অনুষ্ঠিত হয়। হল তত্ত্ববধায় নিলুফার সুলতানার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কলেজ অধ্যক্ষ প্রফেসর ড. আবু জাফর খান। বিশেষ অতিথি ছিলেন উপাধ্যক্ষ প্রফেসর মৃনাল কান্তি গোস্বামী, শিক্ষক পরিষদ সম্পাদক মোহাম্মদ মঈন উদ্দিন । আরও উপস্থিত ছিলেন প্রফেসর গোলাম মোহাম্মদ , প্রফেসর লুৎফুন্নেসা, প্রফেসর মো: মশিউর রহমান ভূঞা, সহযোগী অধ্যাপক মো: নজরুল ইসলাম, সহযোগী অধ্যাপক কাজী আমিনুল ইসলাম, সহকারী অধ্যাপক মো: তরিকুল ইসলাম, সহকারি হল তত্বাবধায়ক নূর মোহাম্মদ নূর উল্লাহ ও নিশাদ পারভীনসহ বিভিন্ন বিভাগের শিক্ষকবৃন্দ।

গত সোমবার সন্ধ্যা সাড়ে ৭টায় ধর্মগ্রন্থ থেকে পাঠ ও জাতীয় সংগীত পরিবেশনের মধ্যদিয়ে অনুষ্ঠানের কার্যক্রম শুরু হয়। আমন্ত্রিত অতিথিবৃন্দের ফুল দিয়ে বরণ ও আসন গ্রহনের পর নবীন শিক্ষার্থীদের বরণ করে নেয়া হয় একই সাথে মাস্টার্স শেষ বর্ষের শিক্ষার্থীদের হাতে সম্মাননা ক্রেস্ট ও ফুলেল  সংবর্ধনা তুলে দেন অতিথি বৃন্দ।
নবীনদের মধ্যে অনুভূতি প্রকাশ করেন মাহবুবা আক্তার প্রিতী ও বিদায়ী শিক্ষার্থীদের মধ্যে অনুভুতি প্রকাশ করেন কামরুন্নাহার পুতুল।
প্রধান অতিথির বক্তব্যে কলেজ অধ্যক্ষ প্রফেসর ড. আবু জাফর খান বলেন, দেশের আর্থ সামাজিক ও অবকাঠামোগত উন্নয়নে যোগ্য নারীদের ভূমিকা অনস্বীকার্য। শিক্ষিত জাতি গঠনে মায়েদের শিক্ষিত হওয়া আবশ্যক। এসময় তিনি হল শিক্ষার্থীদের দাবির প্রেক্ষিতে ছাত্রীনিবাসে একটি অতিথিকক্ষ নির্মান ও রাস্তা সংস্কারের আশ্বাস দেন।
বিশেষ অতিথির বক্তব্যে উপাধ্যক্ষ প্রফেসর মৃণাল কান্তি গোস্বামী বলেন, পড়াশোনা পাশাপাশি নিজের চরিত্র গঠনকে প্রাধান্য দিতে হবে। দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে পারিবারিক ও সামাজিক ক্ষেত্রে অবদান রাখতে হবে। তবেই জাতি সুশিক্ষার ফল পাবে।
অনুষ্ঠান সভাপতির বক্তব্যে নিলুফার সুলতানা বলেন,  আমার কাছে হলের প্রতিটা মেয়ে আমার সন্তানতুল্য।তাদের সুবিধা অসুবিধা নিজের সন্তানের মতোই দেখার চেষ্টা করি। এছাড়াও হলের শৃঙ্খলা বজায় রাখতে কখনও কঠোরতাও অবলম্বন করতে হয়। এসময় তিনি আয়োজক কমিটি ও সকল শিক্ষার্থীদের ধন্যবাদ জানান। অনুষ্ঠান শেষে ছাত্রীনিবাসের শিক্ষার্থীদের অংশগ্রহনের মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজিত হয়।