মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, , ১৮ রবিউল সানি ১৪৪৬

আইনমন্ত্রীকে স্বাগত জানাতে গিয়ে দু’পক্ষের মারামারি

আইনমন্ত্রীকে স্বাগত জানাতে গিয়ে দু’পক্ষের মারামারি
ছবি/সংগৃহীত

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় আইনমন্ত্রীকে স্বাগত জানাতে গিয়ে প্রতিপক্ষের হামলায় আহত হয়েছেন উপজেলা চেয়ারম্যান মো. মনির হোসেন ও উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শাখাওয়াত হোসেনসহ কমপক্ষে ৫ জন। এ ঘটনায় অভিযোগের আঙুল পৌরসভার মেয়র তাকজিল খলিফা কাজল ও তার সমর্থকদের দিকে। যদিও মেয়র বিষয়টি অস্বীকার করেছেন।শুক্রবার (১২ জুলাই) বেলা ১১টার দিকে আখাউড়া সড়ক বাজার এলাকায় এ ঘটনা ঘটে। ঘটনার পর পুরো এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। সাধারণ লোকজন এদিক-ওদিক ছুটতে থাকেন।

হামলায় আহত নেতাকর্মীরা জানান, উপজেলা পরিষদ নির্বাচনের পর আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক তার নিজ নির্বাচনি এলাকা আখাউড়ায় আসেন। মন্ত্রীর আগমনকে কেন্দ্র করে তাকে স্বাগত জানানোর জন্যে, বিপুলসংখ্যক কর্মী-সমর্থকদের নিয়ে আখাউড়া রেলওয়ে স্টেশন এলাকায় অবস্থান নেন নবনির্বাচিত উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. মনির হোসেন। এ সময় আখাউড়া পৌরসভার মেয়র তাকজিল খলিফা কাজল, গত নির্বাচনে পরাজিত উপজেলা চেয়ারম্যান প্রার্থী মো. মুরাদ হোসেন এবং উপজেলা ছাত্রলীগের সভাপতি ও উপজেলা পরিষদের নবনির্বাচিত ভাইস চেয়ারম্যান শাহাবউদ্দিন বেগ শাপলুর নেতৃত্বে একদল লোক উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. মনির হোসেন ও উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শাখাওয়াত হোসেন নয়নের ওপর অতর্কিতে হামলা চালায়।

পরে উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. মনির হোসেন ও ছাত্রলীগ সাধারণ সম্পাদক নয়নকে দলীয় নেতাকর্মীরা ব্যারিকেড সৃষ্টি করে নিরাপদ স্থানে নিয়ে যায়। এ সময় রেলওয়ে স্টেশন ও সড়ক বাজার এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়ে। হামলার জন্য আখাউড়া পৌরসভার মেয়র তাকজিল খলিফা কাজল এবং তার সমর্থকদের দায়ী করেন হামলার শিকার উপজেলা পরিষদের চেয়ারম্যান এবং ছাত্রলীগের সাধারণ সম্পাদকসহ আহত দলীয় নেতাকর্মীরা।হামলার শিকার চেয়ারম্যান মো. মনির হোসেন বলেন, ‘উপজেলা নির্বাচনের পরাজয়ের প্রতিশোধ নিতে পরিকল্পিতভাবে মেয়র তাকজিল, আমার সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করে পরাজিত চেয়ারম্যান প্রার্থী মো. মুরাদ হোসেন ও পরিষদের ভাইস চেয়ারম্যান ও উপজেলা ছাত্রলীগের সভাপতি শাহাবউদ্দিন বেগ শাপলুর নেতৃত্বে এই হামলার ঘটনা ঘটে। আমরা এ ঘটনায় জন্য আইনমন্ত্রীর কাছে প্রতিকার দাবি করছি।’তবে অভিযোগ অস্বীকার করে আখাউড়া পৌরসভার মেয়র তাকজিল খলিফা কাজল বলেন, ‘আখাউড়া উপজেলা পরিষদে পরাজিত চেয়ারম্যান প্রার্থী মুরাদ হোসেনের সঙ্গে বিজয়ী চেয়ারম্যান মনির হোসেনের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটেছে, এমনটাই আমি শুনেছি। তবে চেয়ারম্যান মনির হোসেন মাননীয় আইনমন্ত্রীর সফরকে প্রশ্নবিদ্ধ করার জন্য এমন কাজ করে থাকতে পারে বলেই আমার কাছে মনে হচ্ছে।’

ঘটনা সম্পর্কে ব্রাহ্মণবাড়িয়া পুলিশ সুপার (এসপি) মোহাম্মাদ শাখাওয়াত হোসেন জানান, ঘটনাটি তাৎক্ষণিকভাবে পুলিশ নিয়ন্ত্রণ চেষ্টা করেছে। যার কারণে বড় ধরনের কিছু ঘটেনি। যেকোনও অপ্রীতিকর ঘটনার বিষয়ে পুলিশ তৎপর রয়েছে।এদিকে, দলীয় নেতাকর্মীদের সংঘর্ষের বিষয়ে আইনমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করা হলে তিনি জানান, বিষয়টি নিয়ে উভয় পক্ষের সঙ্গে বসে মীমাংসা করবেন।