মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, , ১৮ রবিউল সানি ১৪৪৬

জয় নিশ্চিত করে অভিষেক রাঙালেন দানি ওলমো

জয় নিশ্চিত করে অভিষেক রাঙালেন দানি ওলমো

জয় নিশ্চিত করে অভিষেক রাঙালেন দানি ওলমো
ফাইল-ছবি

মো.জমির আলী 

রায়ো ভায়োকানোর ঘরে আতিথেয়তা নিতে যায় বার্সেলোনা। সেই সুবাদে উড়তে থাকা বার্সেলোনাকে ঘরের মাঠে ম্যাচের ৯ মিনিটেই স্তব্ধ করে দেয় তারা। এরপর প্রথমার্ধে সেই গোল পরিশোধ করতে পারেনি। তবে শেষ পর্যন্ত পূর্ণ পয়েন্ট নিয়ে মাঠ ছেড়েছে কাতালানরা। তাও সেটি সম্ভব হয়েছে স্পেনের তরুণ তুর্কি দানি ওলমো ও লামিল ইয়ামালের কল্যাণে। 
মঙ্গলবার (২৭ আগস্ট) রায়ো ভায়োকানোর মাঠ এস্তাদিও দ্য ভেলেকাসে আতিথেয়তা নেয় বার্সেলোনা। ম্যাচটিতে কাতালানদের জয় ২-১ গোলে। স্বাগতিকদের হয়ে গোল করেন উনাই লোপেজ। বার্সেলোনা হয়ে গোল দুটি করেন, পেদ্রি ও দানি ওলমো। এ জয়ে তিন ম্যাচ শেষে পয়েন্ট টেবিলের শীর্ষে অবস্থান করছে হ্যান্সি ফ্লিকের শিষ্যরা। বার্সার চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ অবস্থান করছে পয়েন্ট টেবিলের পাঁচে। 
ঘরের মাঠে শুরুতেই বার্সেলোনাকে চাপে ফেলে ভায়োকানো। ম্যাচের ৯ম মিনিটেই স্বাগতিক সমর্থকদের উল্লাসে ভাসান উনাই লোপেজ। ডান দিক থেকে সতীর্থের পাস বক্সে প্রথম স্পর্শে ডান পায়ের শটে লক্ষ্যভেদ করেন এই স্প্যানিশ তারকা।  
শুরুর ধাক্কা সামলাতে চেষ্টা করে যায় বার্সা। ম্যাচের ১৯তম মিনিটে প্রথম লক্ষ্যে শট নেয় কাতালানরা। তবে ইনিগো মার্টিনেজের ওই শট অনায়াসে ঠেকিয়ে দেন ভায়োকানো গোলরক্ষক দানিয়েল। ৩৭তম মিনিটে লামিন ইয়ামালের শটও ফিরিয়ে দেন এই গোলরক্ষক। এতে করে ১ গোলে পিছিয়ে থেকে প্রথমার্ধ শেষ করে বার্সা।