সোমবার, ১৭ জুন ২০২৪, , ১০ জ্বিলহজ্ব ১৪৪৫

স্কাউটসের ন্যাশনাল অ্যাওয়ার্ডে মনোনীত ভিক্টোরিয়ার রোভার লিডারসহ তিন সদস্য

স্কাউটসের ন্যাশনাল অ্যাওয়ার্ডে মনোনীত ভিক্টোরিয়ার রোভার লিডারসহ তিন সদস্য
ছবি: কুমিল্লা মেইল

সজিব মাহমুদ ।। বাংলাদেশ স্কাউটসের ন্যাশনাল অ্যাওয়ার্ডের জন্য মনোনীত হয়েছেন কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজের রোভার লিডারসহ দু'জন সিনিয়র রোভার মেট।  মঙ্গলবার (৪জুন) কলেজ অধ্যক্ষ প্রফেসর ড. আবু জাফর খানক ফুলেল শুভেচ্ছা জানায় স্কাউটস পরিবার।

 

বাংলাদেশ স্কাউটসের জাতীয় কাউন্সিলের ৫২তম বার্ষিক (ত্রৈ-বার্ষিক) সাধারণত সভায় এ ঘোষণা দেয়া হয়।

কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজ রোভার স্কাউট গ্রুপের গ্রুপ সম্পাদক ও ব্যবস্থাপনা বিভাগের সহকারী অধ্যাপক গোলাম জিলানী "ন্যাশনাল সার্টিফিকেট অ্যাওয়ার্ড" এর জন্য মনোনীত হয়েছেন। সিনিয়র রোভার তুহিন মিয়া ও নাজমুস সাকিব বিন মোস্তফা ন্যাশনাল সার্ভিস অ্যাওয়ার্ড এর জন্য মনোনীত হন। প্রথমবারের মতো ন্যাশনাল সার্ভিস অ্যাওয়ার্ড এর জন্য মনোনীত হন কলেজ রোভার স্কাউট গ্রুপের ২ রোভার।

 

কলেজ অধ্যক্ষ প্রফেসর ড. আবু জাফর খান ন্যাশনাল সার্ভিস অ্যাওয়ার্ড এর জন্য মনোনীতদের শুভেচ্ছা জানান। তিনি রোভার স্কাউট গ্রুপের কার্যক্রমের ভূয়সী প্রশংসা করেন। তিনি বলেন, সহ-শিক্ষা কার্যক্রমে ভিক্টোরিয়া কলেজ কুমিল্লা অঞ্চল তথা সমগ্র বাংলাদেশের মধ্যে অন্যান্য। আমাদের শিক্ষার্থীরা যেখানেই যাচ্ছে, সেখানেই ভিক্টোরিয়ার সুনাম অক্ষুন্ন রাখছে। ভবিষ্যতেও শিক্ষার্থীরা নিজেদের যোগ্যতার মাধ্যমে কলেজের সুনাম বজায় রাখবে।

উল্লেখ্য, স্কাউট আন্দোলনের মাধ্যমে মানব কল্যাণে আত্মনিবেদন করে বন্যা, জলোচ্ছ্বাস, ঝড়বাদল, আপদকালীন উদ্ধার, ত্রাণ সামগ্রী সংগ্রহ ও বিতরণ, ইত্যাদি কাজে আত্মনিবেদন করায় সাহসী ও গৌরবময় সেবার স্বীকৃতিস্বরূপ বাংলাদেশ স্কাউটস প্রতিবছর ন্যাশনাল সার্ভিস অ্যাওয়ার্ড প্রদান করে থাকে।